ঢাকা, সোমবার, ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

লকডাউনে ৪ ঘণ্টা দোকান খোলা রাখার দাবি

ঢাকা: লকডাউন চলাকালে স্বাস্থ্যবিধি মেনে ৪ ঘণ্টার জন্য পাইকারি ব্যবসায়ীদের দোকান খোলা রাখার সুযোগ চেয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

শনিবার (৩ এপ্রিল) দুপুরে এক ভিডিও বার্তায় সরকারের কাছে এ অনুরোধ জানিয়েছেন দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন।

দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার। তবে স্বাস্থ্যবিধি মেনে শিল্পকারখানা খোলা থাকবে বলে জানা গেছে।

এ বিষয়ে দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন বাংলানিউজকে বলেন, এই মুহূর্তে দেশে লকডাউন প্রয়োজন। ঠিক তেমনি জীবন-জীবিকারও প্রয়োজন রয়েছে। সরকার যেহেতু লকডাউন দিতে যাচ্ছে। তাই আমাদের একটাই চাওয়া। আমাদের পাইকারি ব্যবসাটা আগামী এক সপ্তাহ চলবে। পাইকারিতে ব্যবসা না চললে খুচরাও চলবে না। এজন্য আমরা ৪ ঘণ্টার জন্য সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ব্যবসা করার সুযোগ চেয়েছি সরকারের কাছে। আমাদের জীবন ও জীবিকা দুইটাই করতে হবে। আমারা প্রথমে এই ধাক্কাটা সামলাই। তারপর করোনার প্রকোপ কমতে শুরু করলে সরকারের সঙ্গে আলোচনার মাধ্যমে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে দুপুরে এক ভিডিও বার্তায় তিনি জানান, পহেলা বৈশাখ, রোজা এবং ঈদকে সামনে রেখে দোকানে মালামাল সাজিয়েছেন দোকানিরা। আমরা যারা পাইকারি মালামাল বিক্রি করি আগামী এক সপ্তাহ তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আর এ এক সপ্তাহ যদি মাল বিক্রি না করা যায় তাহলে খুচরা পর্যায়েও মাল পাওয়ায় যাবে না। তাই আমরা জনপ্রশাসন মন্ত্রীন কাছে অনুরোধ করছি আগামী এক সপ্তাহের জন্য যাতে ৪ ঘণ্টার জন্য দোকান খুলতে পারি সে ব্যবস্থা যেন করে দেন। আমরা কথা দিচ্ছি স্বাস্থ্যবিধি মেনেই দোকান খোলা রাখব।