ঢাকা, সোমবার, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

এইচএসসির ফল মোবাইলে

করোনাভাইরাস পরিস্থিতিতে ২০১৯ সালের এসএসসি ও সমমানের ফল শিক্ষার্থীর মোবাইলে এসএমএস করে জানিয়ে দেয়া হয়। আসন্ন এইচএসসির ও সমমানের ফল একইভাবে প্রকাশ করার উদ্যোগ নিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড।

এজন্য ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল পেতে শুরু হয়েছে প্রি-রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করেছে বোর্ডগুলো। সরকারি মোবাইল অপারেটর টেলিটকের মাধ্যমে এ রেজিস্ট্রেশন করতে পারবেন শিক্ষার্থীরা। যারা রেজিস্ট্রেশন করবে তারা ফল প্রকাশের দিন ঘরে বসেই তা সংগ্রহ করতে পারবেন ।বৃহস্পতিবার (৭ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে প্রি-রেজিস্ট্রেশন করার আহ্বান জানিয়েছে টেলিটক।যেভাবে করবেন রেজিস্ট্রেশন:

টেলিটকের বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ফলের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। ঘরে বসে ফল পেতে রেজিস্ট্রেশন করতে হবে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে প্রি-রেজিস্ট্রেশন করতে HSC লিখে স্পেস দিয়ে শিক্ষাবোর্ডের নাম দিয়ে স্পেস দিয়ে রোল লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে 16222 নম্বরে পাঠিয়ে দিতে হবে। উদাহরণ— HSC Bord Name Roll Year।

করোনা মহামারির কারণে বাতিল করা হয় ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষা ছাড়াই জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফল গড় করে প্রকাশ করা হবে এইচএসসির ফল।যেখানে জেএসসি-জেডিসির ফলাফলকে ২৫ এবং এসএসসির ফলকে ৭৫ শতাংশ বিবেচনায় নিয়ে ঘোষণা করা হবে ২০২০ সালের এইচএসসির ফল। অধ্যাদেশ জারির পর আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের ঘোষণা দেয়া হবে।