ঢাকা, শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

২১ জুলাই মিশিগানে গোয়াইনঘাটবাসীর গ্রীষ্মকালীন বনভোজন

গোয়াইনঘাট অ্যাসোসিয়েশন অব মিশিগানের ঈদ পুনর্মিলন অনুষ্ঠিত হয়েছে। রোববার রাতে ওয়ারেন শহরের বাংলাদেশি একটি রেস্টুরেন্টে এই পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

ঈদ পরর্বতী কুশল বিনিময়ের পর গোয়াইনঘাটবাসীর গ্রীষ্মকালীন বার্ষিক বনভোজন সফল করার লক্ষ্যে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে নেওয়া হয় নানা পদক্ষেপ। 

ওয়ারেন শহরের হলমিচ পার্কে আসছে ২১ জুলাই এ বনভোজন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। এছাড়া বনভোজন-২৪ উদযাপন কমিটির আহবায়ক নির্বাচিত করা হয়েছে কার্যকরী কমিটির অন্যতম সদস্য নজরুল ইসলাম বদরুলকে। 

অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক এজেডএম ওবায়দুল্লাহ বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা সঞ্চালনা করেন সেক্রেটারি অ্যাডভোকেট দীপক চৌধুরী। 

এতে বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের উপদেষ্টা গোলাম কিবরিয়া হেলাল, অধ্যাপক মো. আমিনুল হক, জালাল উদ্দিন ও মনাফ আহমেদ বাবুল। 

এছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফিজারল্যান্ড বোর্ড অব অ্যাডুকেশন ট্রাস্টি এবং ম্যাকম্ব কাউন্টি কমিশনার প্রার্থী খাজা শাহাব আহমেদ, এমআইবিএডিসির সাবেক প্রসিডেন্ট জুবেরুল খোকন, মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুস শাকুর মাখন, টিবিএন ২৪ টেলিভিশন ও ঢাকা পোস্ট মিশিগান প্রতিনিধি তোফায়েল রেজা সোহেল এবং কমিউনিটি অ্যাক্টিভিস্টস মুর্শেদ আহমেদ।

সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন অ্যাসোসিয়েশনের সদস্য বুরহান উদ্দিন।

আরও বক্তব্য রাখেন মো. রমিজ উদ্দিন, নজরুল ইসলাম বদরুল, মো. কামাল আবেদীন, রসেন্দ্র কুমার দাস লাল মেম্বার, গোলাম আজম মাসুক, শাহজাহান রহমান মফিজ, মো. আব্দুল খালিক, মো. সোয়াইব, ইফতেখার হেলাল, মো. হেলাল আবেদীন, মো. আশরাফুল আমিন, দিলওয়ার হোসেন, কয়েস আহমেদ, আলিম আহমেদ, মাস্টার বেলাল আহমেদ, সুহেদ আহমেদ, মো. এনামুল হক, ওলিউর রহমান, মো. মুসা, আবুল হাসনাত রতন, শামীম আহমেদ প্রমুখ। 

এছাড়া খলিলুর রহমান, প্রভাষক আলিম উদ্দিন, শহীদ আহমেদ, রানু আহমেদ, বেলাল উদ্দিন আজাদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। 

পরে গোয়াইনঘাট থেকে আগত নতুন অভিবাসী শামীম আহমেদ, মাস্টার বেলাল আহমেদ, বেলাল উদ্দিন আজাদ এবং আবুল হাসনাত রতনকে সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। 

সবশেষে অ্যাসোসিয়েশনে অন্যতম পৃষ্ঠপোষক সদস্য রসেন্দ্র কুমার দাস লাল মেম্বারের সৌজন্যে প্রীতিভোজে অংশগ্রহণ করেন উপস্থিত সবাই।