ঢাকা, শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘এই মাহমুদউল্লাহকেই বাদ দিতে চেয়েছিল’

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ছন্দে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও দারুণ শুরু করেছেন এই মিডল অর্ডার ব্যাটার। শ্রীলঙ্কার বিপক্ষে দায়িত্ব নিয়ে ব্যাটিং করেছেন, পরিস্থিতি বুঝে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি। তাইতো ম্যাচ শেষে তার প্রশংসা করেছেন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে।

শ্রীলঙ্কার বিপক্ষে ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। যেখানে হাল ধরেন লিটন দাস ও তাওহীদ হৃদয়। বিপর্যয় সামাল দিয়ে ভায়ানিন্দু হাসারাঙ্গাকে টানা তিন বলে ছক্কা মেরে বাংলাদেশকে জয়ের কাছাকাছি নিয়ে গিয়েছিলেন হৃদয়। তবে পরের বলেই আউট হয়েছেন তিনি।

এরপর আবারও খেই হারায় টাইগাররা। নুয়ান থুশারা টানা দুই বলে উইকেট নিয়ে বাংলাদেশকে দিয়েছেন চোখ রাঙনি। তবে ঠান্ডা মাথার মাহমুদউল্লাহ রিয়াদ বাংলাদেশকে হেরে যেতে দেননি। এমন অনেক ম্যাচে খাঁদের কিনারা থেকে বাংলাদেশকে জিতিয়েছেন তিনি। ডালাসে আবারও ত্রাণকর্তা হিসেবে হাজির হয়েছেন মিস্টার ডিপেন্ডেবল। তার ১৩ বলে ১৬ রানের ইনিংসে রুদ্ধশ্বাস এক জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ।

অথচ এই মাহমুদউল্লাহ রিয়াদই ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নেতৃত্ব হারিয়েছিলেন। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলারই সুযোগ পাননি। মাহমুদউল্লাহর এমন রোলার-কোস্টার যাত্রায় বেশ অবাকই হয়েছেন হার্শা।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ২ উইকেটের জয়ের পর তিনি টুইটে লিখেছেন, ‘বিশ্বাস হচ্ছে না বাংলাদেশ কয়েকদিন আগে মাহমুদউল্লাহকে উপেক্ষা করার কথা ভাবছিল।’