ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

কাতার বিশ্বকাপ শুরুর আগে দুঃসংবাদ পেলেন লেভানদোভস্কি

কাতার বিশ্বকাপ শুরু হতে বাকি নেই আর বেশি দিন। যে কারণে সারা বিশ্বজুড়ে উত্তেজনা বিরাজ করছে লিওনেল মেসি-নেইমারদের খেলা দেখার জন্য। ঠিক এমন আনন্দঘন সময়ে দুঃসংবাদ পেলেন পোল্যান্ড এবং বার্সেলোনার তারকা খেলোয়াড় রবার্ট লেভানদোভস্কি। সম্প্রতি স্প্যানিশ প্রতিযোগিতায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তিন ম্যাচের জন্য নিষেধাজ্ঞা পেলেন তিনি।

গেল ৯ নভেম্বর স্প্যানিশ লা লিগার এক ম্যাচে মাঠে রেফারির সঙ্গে অশোভন আচরণের কারণে লাল কার্ড দেখেন বার্সেলোনার তারকা এই ফরোয়ার্ড। ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো সেদিন এই শাস্তি পান পোলিশ এই অধিনায়ক। বার্তা সংস্থা রয়টার্সকে গতকাল বুধবার এই তথ্য নিশ্চিত করেছে স্প্যানিশ ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা আরএফইএফ। তারা জানিয়েছে রেফারিদের প্রতি অবজ্ঞাপূর্ণ মনোভাব প্রদর্শনের কারণে লেভানদোভস্কিকে এই শাস্তি দেওয়া হয়েছে।

পোলিশ তারকা নয় বছর আগে ২০১৩ সালে সাবেক ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড বনাম হ্যামবার্গের ম্যাচে লাল কার্ড দেখেছিলেন। এরপর ২০২২ সালে এসে সবশেষ লাল কার্ড দেখে শাস্তির মুখে পড়তে হলো লেভানদোভস্কিকে। ফলে বিশ্বকাপ শেষে কাতালানদের হয়ে পরবর্তী তিন ম্যাচে এসপানিওল, আতলেতিকো মাদ্রিদ ও বেতিসের বিপক্ষে মাঠে নামা হবে না তারকা এই ফুটবলারের।