ঢাকা, রবিবার, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

২৩ মে থেকে শুরু বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ

চলতি মাসের শেষদিকে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এরপর ২৩ মে থেকে শুরু হবে বাংলাদেশ ও সফরকারী লঙ্কানদের মধ্যকার ওয়ানডে সিরিজ।এরইমধ্যে সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১৬ মে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। বাংলাদেশে পৌঁছেই ১৮ মে পর্যন্ত কোয়ারেন্টিনে থাকবে লঙ্কানরা।

সূচি অনুযায়ী, ২৩ মে থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫ মে এবং তৃতীয় ও শেষ ম্যাচ মাঠে গড়াবে ২৭ মে।

আসন্ন সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অন্তর্ভুক্ত। সবগুলো ম্যাচই শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এদিকে শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দেশে ফেরার পর ৩ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে মুশফিক-তামিমদের। কোয়ারেন্টিন পর্ব শেষে শুরু হবে সিরিজের প্রস্তুতি।

অন্যদিকে আইপিএল স্থগিত হওয়ার পর এখনও দেশে ফেরেননি সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। ভারতের সঙ্গে বাংলাদেশের সব ধরনের যোগযোগ বন্ধ থাকায় তাদের ফেরা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। পরে বিসিবি জানিয়েছে, ‘বিশেষ ব্যবস্থায় ফেরত আনা হবে তাদের। তবে দেশে ফিরলেও অবশ্য তাদের দুজনকেই ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে।