ঢাকা, সোমবার, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ভিলার ‘যুব’ দলকে উড়িয়ে দিল লিভারপুল

করোনা হানায় মূল দল ছাড়াই মাঠে নামা অ্যাস্টন ভিলাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে পা রেখেছে লিভারপুল।

ম্যাচটা মাঠে গড়ানো নিয়েই ছিল সংশয়।কারণ একদিন আগেই করোনা পরীক্ষায় ভিলার প্রধান কোচসহ মূল দলের প্রায় সবাই করোনা পজিটিভ হন। ফলে বাধ্য হয়ে বয়সভিত্তিক দল মাঠে নামাতে হয়। লিভারপুল ম্যাচে ভিলার মূল একাদশের ৭ খেলোয়াড়কে অনূর্ধ্ব-২৩ এবং বাকি ৪ জনকে নেওয়া হয় অনূর্ধ্ব-১৮ দল থেকে।
খেলা শুরুর মাত্র চতুর্থ মিনিটেই সাদিও মানের হেড থেকে গোল হজম করে ভিলা। কিন্তু তারপরও প্রথমার্ধের বাকি সময় নিজেদের রক্ষণ সামলে রাখে দলটি। উল্টো ৪১তম মিনিটে ১৭ বছরের লুই ব্যারি সফরকারীদের চমকে দিয়ে সমতা ফেরান। গত জানুয়ারিতেই ভিলা পার্কে পা রেখেছেন বার্সেলোনার অ্যাকাডেমি থেকে ওঠে আসা ইংল্যান্ড অনূর্ধ্ব-১৭ দলের এই স্ট্রাইকার।

ভিলার দুর্ভাগ্য যে দ্বিতীয়ার্ধের খেলা শুরুর পর একাদশের তরুণদের খেলায় ক্লান্তির ছাপ দেখা যায়। আর এই সুযোগে তুলনামূলক অনেক বেশি অভিজ্ঞ অলরেডসরা তাদের চেপে ধরে এবং ৩ গোল তুলে নেয়। লিভারপুলের দ্বিতীয় গোলটি আসে জর্জিনিও উইনালদামের পা থেকে। ৬০তম মিনিটে সতীর্থের হেডে লুপ করে নিজের দ্বিতীয় গোলটি করেন মানে। এর পাঁচ মিনিট পর ডি-বক্সের ভেতর থেকে নিচু শটে লক্ষ্যভেদ করেন মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ।