ঢাকা, সোমবার, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বাবার কাছে ভালোবাসার চেয়ে বড় কর্তব্য

বাবার হাত ধরে ছোট মেয়েটি হাঁটতে শিখেছিল। ধীরে ধীরে বড় হওয়ার সময়ই পুলিশ বাবাকে দেখে ভালো লাগে এই পেশা।বাবার দেখাদেখি মেয়েটি আজ পুলিশে বাবার চেয়ে বড় কর্মকর্তা। আর বাবা হলেন পুলিশের ইন্সপেক্টর।

পদমর্যাদায় মেয়ের অবস্থান বাবার ওপরে হওয়ায় পুলিশের ডেপুটি সুপারিন্টেনডেন্ট (ডিএসপি) কর্মরত অবস্থায় মেয়েকে দেখে স্যালুট দিয়ে বসলেন বাবা।
ভারতের অন্ধ্রপ্রদেশের ঘটনা এটি।  সেখানকার সার্কেল ইন্সপেক্টর হিসেবে কর্মরত আছেন শ্যাম সুন্দর। অনেক বছর ধরেই পুলিশে কর্মরত আছেন তিনি। এর মধ্যে মেয়ে জেসি প্রশান্তিও যোগ দিয়েছেন পুলিশের ডেপুটি সুপারিন্টেনডেন্ট (ডিএসপি) হিসেবে। কর্মস্থলে মেয়ের সঙ্গে দেখা হতেই তাকে স্যালুট করলেন বাবা শ্যাম সুন্দর। দু’ইজনই পরে ছিলেন পুলিশের ইউনিফর্ম, মুখে ছিল হাসি। আর সেই ছবিই সম্প্রতি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

রোববার (৩ জানুয়ারি) অন্ধ্রপ্রদেশ পুলিশের অফিশিয়াল টুইটার পেজ থেকে এ ছবি পোস্ট করা হয়।
শ্যাম সুন্দর সাংবাদিকদের বলেন, ব্যক্তিগত সম্পর্ক বাড়িতে। আর কর্তব্যরত অবস্থায় মেয়ে আমার সিনিয়র পোস্টে আছেন। তার প্রাপ্য সম্মান তাকে দিতে হবে। মেয়ের সঙ্গে দেশের জন্য কাজ করতে পারায় আমি গর্বিত।

এদিকে মেয়ে জেসি প্রশান্তি বলেন, বাবাকে দেখেই স্বপ্ন দেখেছি পুলিশে যোগ দিয়ে দেশের সেবা করার। আজকের এই অবস্থানে আসতে পেরেছি বাবার চেষ্টা ও সঠিক দিকনির্দেশনায়। বাবার ভালোবাসার আমার জন্য সৃষ্টিকর্তার বড় আশির্বাদ।