ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

‘সংস্কৃতি চর্চা যত হবে যোগ্য মানুষের সংখ্যা তত বাড়বে’

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সঠিক সংস্কৃতি ও রাজনীতির মেলবন্ধন আমাদের সঠিক জায়গায় পৌঁছে দিতে পারে। সংস্কৃতি চর্চা খুব দরকার। সংস্কৃতি চর্চা যত হবে যোগ্য মানুষের সংখ্যা তত বাড়বে। সংস্কৃতি অসম্ভব একটি গুরুত্বপূর্ণ বিষয়। ধর্ম, সংস্কৃতি সবকিছু নিয়েই মানুষ।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চাঁদপুর পৌরসভার ১২৫ বছর উদযাপন উপলক্ষে পক্ষকালব্যাপী সাংস্কৃতিক পক্ষের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যখন যোগ্য মানুষ যোগ্য জায়গায় যায় তখন জনগণ সঠিক সেবা পায়। তার প্রমাণ জিল্লুর রহমান। জিল্লুর রহমান প্রমাণ করেছেন তার তারুণ্য দিয়ে চাঁদপুরবাসীর সেবা দিচ্ছেন এবং দেবেন।

তিনি আরও বলেন, এখনো একাত্তরের পরাজিত শক্তি দেশের অশান্তি সৃষ্টি করে ক্ষমতায় যেতে চায়। দেশের বিরুদ্ধে রাজপথের লড়াই অব্যাহত রেখে শুভ শক্তির প্রকাশ ঘটাতে হবে।

পৌর মেয়র মো. জিল্লুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট ও বাংলাদেশ আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক মো. আহকাম উল্লাহ, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান।

সাংস্কৃতিক পক্ষ উদযাপন পরিষদের সমন্বয়ক জিয়াউল আজসান টিটো ও বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী যৌথ সঞ্চালনার দায়িত্ব পালন করেন।

 

এদিকে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে চাঁদপুরে ১৯তম জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। খেলায় নির্ধারিত সময়ের মধ্যে ১-১ গোল হওয়ায় পরে ফরিদগঞ্জ উপজেলা ট্রাইবেকারে ৪-২ গোলে চাঁদপুর সদর উপজেলাকে হারিয়ে বিজয়ী হয়।

বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।