ঢাকা, রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পাঁচতলা কার্নিশ থেকে গৃহকর্মীকে উদ্ধার করল ফায়ার সার্ভিস

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর কাটাসুর এলাকায় নির্যাতন সইতে না পেরে গৃহকর্মী বর্না (১২) বাসা থেকে পালাতে গিয়ে পাঁচতালায় জানালার কার্নিশের সঙ্গে আটকে যায়। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা তাকে উদ্ধার করে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে বিষয়টি জানান মোহাম্মদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আশরাফুল ইসলাম।

তিনি জানান, বিকেল চারটার দিকে একটি ইউনিট নিয়ে কাটাসুর এলাকার একটি ১০তলা বাড়ির পাঁচতলায় জানালার কার্নিশ আটকে থাকা গৃহকর্মী বর্নাকে উদ্ধার করা হয়। শিশুটিকে উদ্ধারের পর তার কাছ থেকে জানা যায়, ওই ১০ তলা ভবনের নয়তলায় গৃহকর্মীর কাজ করতো সে। বাসায় কেউ না থাকার কারণে সে নয়তলা জানালার কার্নিশ বেয়ে নিচে নামার সময় পাঁচ তলায় এসে আটকে যায়। পরে সংবাদ পেয়ে তাকে উদ্ধার করে মোহাম্মদপুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। শিশুটি আমাদের বলেছে বাসায় তাকে নির্যাতন করতো তাই পালানোর চেষ্টা করেছে।

উদ্ধারের পরপরই পুলিশের কাছে ওই গৃহকর্মী জানান, ‘আমি কিছুই চাই না আমি বাসায় চলে যাব (বাড়ি)। আমার এখানে কাজ করতে আর ভালো লাগে না, ওরা আমাকে বকাবকি করে, মারধর করে’।

ওই কিশোরী পুলিশকে আরো জানায়, ‘বাসার আন্টির কাছে অনেকবার বলেছি আমি বাড়ি যাব কিন্তু আন্টি আমাকে পুলিশের ভয় দেখায় বলে তুই বাড়ি যেতে চাইলে তোকে পুলিশে ধরিয়ে দিব’।

মোহাম্মদপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) এরশাদ জানান, প্রাথমিকভাবে শিশুটি বলেছে তার বাড়ির কথা মনে পড়েছে। তাই সে নয় তলা থেকে নীচে নামার চেষ্টা করে। তাকে নির্যাতন করা হতো কিনা এখনো জানা যায়নি।