ঢাকা, সোমবার, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দুই বাসের রেষারেষিতে প্রাণ গেলো ৩ পথচারীর

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে যাত্রীবাহী দুটি বাসের রেষারেষিতে তিন পথচারী নিহত হয়েছেন। শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় বোরাক পরিবহন ও হোমনা সুপার সার্ভিসের প্রতিযোগিতার কারণে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, আবু বকর সিদ্দিক (২০), ওহিদুল (৩২) ও সজীব সরকার (২৮)। নিহত আবু বকর সিদ্দিক কাঁচপুর রায়েরচেক এলাকার ফজল করিমের ছেলে, ওহিদুল রংপুরের কোতোয়ালি থানার শ্যামপুর গ্রামের মৃত মুকুলের ছেলে এবং সজীব সরকার চাঁদপুর জেলার উত্তর মতলব থানার উদমদি গ্রামের মৃত নকুল সরকারের ছেলে। ওহিদুল ও সজীব সরকার কাঁচপুর এলাকায় ভাড়া বাড়িতে থাকতেন।এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামগামী লেনে বোরাক পরিবহন (ঢাকা মেট্রো ব-১৪-২৫৮৬) ও হোমনা সুপার সার্ভিস (ঢাকা মেট্রো জ ১৪-০৯৩৭) শুক্রবার সকালে সোনারগাঁয়ের কাঁচপুর ওভারব্রিজের ওপরে আগে যাওয়া নিয়ে প্রতিযোগিতায় লিপ্ত হয়। রেষারেষির একপর্যায়ে বোরাক বাসটি কাঁচপুর ওভারব্রিজের ঢালুতে যাত্রী উঠানামা করছিল। এ সময় হঠাৎ হোমনা সুপার সার্ভিস বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে বোরাক বাসের পেছনে ধাক্কা দেয়। এতে রাস্তা পারাপারের সময় বাসের পেছনে থাকা তিন পথচারী গুরুতর আহত হন। সংবাদ পেয়ে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ দ্রুত ঘটনাস্থল এসে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

পুলিশ জানায়, এলাকাবাসী বাস দুটি জব্দ করলেও চালক ও হেলপার পালিয়ে গেছে। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। যান চলাচল স্বাভাবিক রয়েছে।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। পলাতক চালক ও হেলপারকে গ্রেফতারের চেষ্টা চলছে।