ঢাকা, সোমবার, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শঙ্কামুক্ত নন সাংবাদিক মিজানুর রহমান

ঢাকা: রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে (সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) চিকিৎসাধীন প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান এখনও শঙ্কামুক্ত নন। তিনি বর্তমানে লাইফ সাপোর্টে রয়েছেন।সোমবার (১১ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক ও মিজানুর রহমান খানের ভাই মসিউর রহমান খান জানান, শনিবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় মিজানুর রহমান খানকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। আমরা এখনও কোনো ভালো খবর পাচ্ছি না। তিনি এখনও লাইফ সাপোর্টে রয়েছেন।

গত বছরের ডিসেম্বর মাসে মিজানুর রহমান খান করোনা ভাইরাসে আক্রান্ত হন। এরপর থেকেই তিনি রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে (সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) চিকিৎসাধীন।

দুপুরে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী জানান, সাংবাদিক মিজানুর রহমান খানের অবস্থা ভালো না। তাই তাকে ভেন্টিলেটরে দিতে বাধ্য হয়েছি। তার প্রচুর অক্সিজেন লাগছে।

তিনি জানান, সাংবাদিক মিজানুরের এখন পোস্ট কোভিড কমপ্লিকেশন এবং সেপটিসেমিয়া উপসর্গ দেখা দিয়েছে। এ কারণেই তাকে ভেন্টিলেটরে রাখা হয়েছে।

তিনি আরও জানান, সাংবাদিক মিজানুরের নাকে নল দিয়ে খাওয়ানোর চেষ্টা করা হচ্ছে, কিন্তু সেটা ফেরত আসছে। এটা ভালো লক্ষণ না। তিনি ক্রিটিক্যাল অবস্থায় রয়েছেন।