ঢাকা, শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার পার্লামেন্টের ছাদে ফিলিস্তিনের সমর্থনে ব্যানার

অস্ট্রেলিয়ার পার্লামেন্টের ছাদে উঠে পড়লেন বিক্ষোভকারীরা। সেখানে তারা ফিলিস্তিনের সমর্থনে ব্যানার লাগিয়েছেন। এছাড়া চারজন বিক্ষোভকারী প্রায় এক ঘণ্টা পার্লামেন্টের ছাদে অবস্থান করেন।

বৃহস্পতিবার ক্যানবেরায় অস্ট্রেলিয়ার পার্লামেন্টের ছাদে উঠে পড়েন এক ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারী। তার সঙ্গে ছিল ব্যানার। যেখানে লেখা, নদী থেকে সমুদ্র, ফিলিস্তিন হবে স্বাধীন।

এদিন অস্ট্রেলিয়ার পার্লামেন্টের ছাদে চারজন ফিলিস্তিনপন্থি উঠে পড়েন। যা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায় পার্লামেন্ট ভবনে। পার্লামেন্ট সদস্যরা এই ঘটনার নিন্দা করেছেন।

চারজন বিক্ষোভকারী প্রায় এক ঘণ্টা পার্লামেন্টের ছাদে ছিলেন। তাদের একজনের হাতে ছিল একটি মেগাফোন। সেখান থেকে ফিলিস্তিনের পক্ষে এবং ইসরায়েলের বিরুদ্ধে বক্তৃতা করছিলেন তিনি।

পার্লামেন্টের বিরোধীপক্ষ প্রশ্ন তুলেছে, কীভাবে সমস্ত নিরাপত্তাব্যবস্থা ভেঙে এভাবে ছাদে উঠে গেলেন বিক্ষোভকারীরা? পার্লামেন্ট ভবনে কড়া নিরাপত্তা থাকার কথা।

উল্লেখ্য, সম্প্রতি ফিলিস্তিন প্রশ্নে অস্ট্রেলিয়ার এক সিনেটরকে সাসপেন্ড করেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। তিনি ফিলিস্তিন রাষ্ট্রের পক্ষে ভোট দিয়েছিলেন।