ঢাকা, শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন দিনের সফরে রাঙামাটি যাবেন রাষ্ট্রপতি

বর্ষায় রূপের রাণী রাঙামাটি সেজেছে নতুন রূপে। প্রকৃতির সজীবতা উপভোগ করতে হ্রদ পাহাড়ের শহর পার্বত্য জেলা রাঙামাটিতে আসছেন রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিন। আগামী ৮ থেকে ১০ জুলাই সকাল পর্যন্ত রাষ্ট্রপতি রাঙামাটিতে অবস্থান করবেন বলে জানা গেছে।

এদিকে রাষ্ট্রপতির আগমন উপলক্ষ্যে প্রস্তুতি সভা করেছে রাঙামাটি জেলা প্রশাসন। সোমবার (১ জুলাই) সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, সিভিল সার্জন ডা. নূয়েন খীসা, এলজিইডি নির্বাহী প্রকৌশলী আহম্মদ শফি, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমাসহ জেলার সব দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা সূত্র থেকে জানা যায়, ৮ জুলাই সকলে হেলিকপ্টারে করে তিনি রাঙামাটি আসবেন। আরণ্যক হলিডে রিসোর্টে রাত্রী যাপন করবেন। ১০ জুলাই সকালে কক্সবাজারের উদ্দেশ্যে রাঙামাটি ত্যাগ করবেন।

রাঙামাটি অবস্থানকালে রাষ্ট্রপতি পাহাড়িদের কোমর তাঁতে বোনা ঐতিহ্যবাহী পোশাকের মার্কেট পরিদর্শন করবেন বলে জানা গেছে। 

৯ জুন হাউজবোটে কাপ্তাই হ্রদ ভ্রমণ করে কাপ্তাই উপজেলায় যাবেন। সেখানে বাংলাদেশের একমাত্র পানি বিদ্যুৎ কেন্দ্র কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্র পরিদর্শ করবেন। পরে রাষ্ট্রপতি নয়নাভিরার আসামবস্তি সড়ক হয়ে রাঙামাটিতে ফিরবেন বলে জানা গেছে। পরে ১০ তারিখ সকালে রাঙামাটি ত্যাগ করবেন।