ঢাকা, শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফের পর্দায় ফিরছে ‘বজরঙ্গি ভাইজান’, ইঙ্গিত পরিচালকের

২০১৫ সালে মুক্তি পাওয়া ‌‘বজরঙ্গি ভাইজান’ সিনেমা বক্সঅফিসে ব্যবসা করেছিল ভালোই, পেয়েছিল দর্শকপ্রিয়তাও। এতে এক অসমবয়সি বন্ধুত্বের গল্প দেখানো হয়েছিল। সালমান খান, হর্ষালি মালহোত্রা, নওয়াজুদ্দিন সিদ্দিকি, কারিনা কাপুর খান অভিনীত এই সিনেমার সারল্যে মজেছিল দর্শক। এবার বিখ্যাত এই সিনেমার সিক্যুয়াল আসছে পরিচালক কবীর খানের হাত ধরে? সদ্য এই বিষয় নিয়ে মুখ খুলেছেন পরিচালক।

বজরঙ্গি ভাইজান সিনেমার গল্প আবর্তিত হয়েছিল ‘মুন্নি’ বলে ছোট্ট একটি মেয়ের পাকিস্তান থেকে ঘটনাচক্রে ভারতে চলে আসা ও হারিয়ে যাওয়ার ঘটনা। তার ঘরে ফিরে যাওয়ার ঘটনাবহুল এক সফরকে নিয়েই এগিয়েছিল এই সিনেমার গল্প। ছোট্ট মুন্নির ভূমিকায় দেখা গিয়েছিল হর্ষালিকে। আর নামভূমিকায় ছিলেন সালমান খান। আর এবার কি সেই সিনেমারই সিক্যুয়াল আসতে চলেছে?

এক সাক্ষাৎকারে এই সিনেমা নিয়ে পরিচালক কবীর খান বলেন, বজরঙ্গি ভাইজান এমন একটা চরিত্র যা সবার মনে ধরেছিল। সবাই ভালোবেসে ফেলেছিলেন চরিত্রটাকে। তবে এই সিনেমাটির গল্প আবর্তিত হয়েছিল মুন্নির ঘরে ফেরার সফরকে কেন্দ্র করে। আর তাই, এই সিনেমার কোনো সিক্যুয়াল সেই অর্থে সম্ভব নয়। কারণ মুন্নির ঘরে ফেরার সঙ্গে সঙ্গেই এটির গল্প শেষ হয়ে গিয়েছিল। তাই সেই অর্থে মুভিটার সিক্যুয়াল তৈরি করা সম্ভব নয়।

পরিচালক আরও বলেন, তবে অনেকগুলো উপায় আছে এই সিনেমার চরিত্রদের এগিয়ে নিয়ে যাওয়ার। যদি আপনারা মনে করেন যে আমি ইতোমধ্যেই স্ক্রিপ্ট তৈরি করে ফেলেছি, তা মোটেই না। তবে বজরঙ্গি ভাইজান চরিত্রটা ভীষণ বিখ্যাত হয়েছিল। আর তাই এই চরিত্রকে বড়পর্দায় আবার ফিরিয়ে আনার ভাবনা রয়েছে। তবে এখনও পর্যন্ত এ নিয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। কিন্তু গল্পে বিভিন্ন মোড় যোগ করে এই চরিত্রকেই নতুনভাবে পর্দায় ফিরিয়ে আনা সম্ভব।