ঢাকা, শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী দিল্লি যাচ্ছেন কাল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে প্রধানমন্ত্রী হিসাবে নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগদানের লক্ষ্যে শনিবার দিল্লি যাচ্ছেন। প্রথমে শনিবার শপথ অনুষ্ঠানের কথা থাকলেও এখন তা একদিন পিছিয়ে রোববার করা হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বৃহস্পতিবার সকালে যুগান্তরকে জানিয়েছিলেন যে, প্রধানমন্ত্রী শুক্রবার দিল্লি যাবেন। কিন্তু বিকালে দিল্লির একটি সূত্র যুগান্তরকে জানিয়েছে, রোববার সন্ধ্যায় শপথ অনুষ্ঠান হবে।

প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার নজরুল ইসলাম যুগান্তরকে জানান, নরেন্দ্র মোদির শপথ পিছিয়ে যাওয়ায় প্রধানমন্ত্রীর ভারত সফরও একদিন পেছাচ্ছে। তিনি দিল্লির উদ্দেশে ৮ জুন রওয়ানা করবেন। শপথ হবে ৯ জুন। শেখ হাসিনা দেশে ফিরবেন ১০ জুন। পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হচ্ছেন।

এদিকে দক্ষিণ এশিয়ার বেশ কয়েকজন নেতাকে শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। ইতোমধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শ্রীলংকার প্রেসিডেন্ট রানিল বিক্রমাসিংহে তাদের উপস্থিতি নিশ্চিত করেছেন।

নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কামাল দাহাল প্রচন্ড, ভুটানের শেরিং তোবগে ও মরিশাসের প্রধানমন্ত্রী প্রাভিন্দ জুগনাথও শপথ অনুষ্ঠানের আমন্ত্রণ পেয়েছেন।