ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে খণ্ড খণ্ড মিছিলে জড়ো হচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা

দেশে বিএনপি, জামায়াত ও সাম্প্রদায়িক গোষ্ঠীর নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শান্তি সমাবেশে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হচ্ছেন দলের নেতাকর্মীরা। দুপুর ১টা থেকে উত্তর সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডের নেতাকর্মীরা মিছিল নিয়ে উপস্থিত হচ্ছেন।

বিকেলে উত্তরার মাসকট প্লাজারের সামনে এই শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করেছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দুইটি ট্রাক একসঙ্গে মিলিত করে তৈরি করা হয়েছে মঞ্চ। ঢাক-ঢোলের বাজনায় সমাবেশস্থলে বিরাজ করছে উৎসবের আমেজ।

সমাবেশে উপস্থিত নেতারা জানান, বিএনপির নৈরাজ্যের প্রতিবাদ স্বরূপ আজকের এই সমাবেশ। আমরা যে মাঠে আছি তারই একটি নমুনা।

তুরাগ থানা আওয়ামী লীগ, উত্তরা পূর্ব থানা আওয়ামী লীগ, দক্ষিণখান থানা আওয়ামী লীগ, খিলক্ষেত থানা আওয়ামী লীগসহ বিভিন্ন থানা ও ওয়ার্ডের দায়িত্বশীল নেতাদের নেতৃত্বে মিছিলগুলো শান্তি সমাবেশে যুক্ত হচ্ছে।

তবে উত্তরায় বিভিন্ন প্রতিষ্ঠানের অনেক মাঠ থাকা সত্ত্বেও ও সড়কে সমাবেশ করায় ক্ষোভ প্রকাশ করেন স্থানীয়রা। সড়ক বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে পড়তে হচ্ছে পরিবহনের যাত্রী ও পথচারীদের। এছাড়া স্কুল কলেজ থেকে ছুটির পর বাসামুখী শিক্ষার্থীদের পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে। প্রধান সড়কে ঢোকার এবং বের হওয়ার শাখা সড়কগুলোর মুখগুলো বন্ধ করে দেওয়ায় শান্তি সমাবেশ অশান্তির কারণ হয়েছে।