ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রেমিকার সামনে যে ভুলগুলো করা যাবে না

প্রেমিকার মন পেতে চাওয়ার চেষ্টা করা দোষের কিছু নয়। কিন্তু সেই চেষ্টা করতে গিয়ে অনেকে ভুল করে ফেলেন। এমন অনেক ভুলভাল কাজ করে বসেন যে প্রেমিকা আকৃষ্ট হওয়া তো দূরের কথা, বরং আরও বিরক্ত হয়। শেষে সম্পর্কটাই পড়ে হুমকির মুখে। তাই মন জয় করতে গিয়ে ভুল কাজ করার বদলে জেনে নিন কোন কাজগুলো থেকে বিরত থাকাই ভালো-

ওভার স্মার্ট সাজতে চাওয়া
প্রেমিকার কাছে নিজেকে স্মার্ট হিসেবে উপস্থাপন করতে চায় সবাই। এটি খুবই স্বাভাবিক বিষয়। কিন্তু এটি যেন বাড়াবাড়ি না হয়। অর্থাৎ ওভারস্মার্ট সাজতে যাবেন না। তাতে হিতে বিপরীত হতে পারে। এটি আপনার কাছে বিশেষ গুণ মনে হলেও হতে পারে, কিন্তু মেয়েরা একদমই পছন্দ করে না। তাই সহজ ও স্বাভাবিক থাকুন। ওভার স্মার্ট সাজতে চাওয়ার দরকার নেই।

মিথ্যা বলা
সত্যি সব সময়ই সুন্দর। কারণ সত্যি কথা বললে আর আপনাকে কোনো কিছু নিয়ে দুশ্চিন্তা করতে হবে না। তাই প্রেমিকাকে খুশি করতে গিয়ে মিথ্যা বলার কোনো প্রয়োজন নেই। তাতে হয়তো সে সাময়িক খুশি হতে পারে কিন্তু সত্যিটা জানতে পারলে কতটা কষ্ট পাবে একবার ভেবে দেখুন। তাই সত্যি দিয়েই তার মন জয় করুন। মিথ্যার সাহায্য নিতে গিয়ে সব হারাবেন না।

নিজেকে জাহির করার চেষ্টা
প্রেমিকার মন জয় করার জন্য সব কিছুতে নিজেকে জাহির করার চেষ্টা করার দরকার নেই। কারণ আপনি যা, তা সে এমনিতেই বুঝতে পারবে। সেজন্য বিভিন্ন উদাহরণ টানার দরকার নেই। নিজের নামে গালগপ্পোও বানিয়ে বলতে যাবেন না। এতে আপনার ব্যক্তিত্ব তার কাছে হাস্যকর হয়ে উঠবে। নিজেকে সহজভাবে প্রকাশ করুন। যদি সে আপনাকে ভালোবাসে, তবে আপনি যেমন, তেমন হিসেবেই ভালোবাসবে।

অপ্রয়োজনে দামি উপহার দেওয়া
প্রেমিকাকে ভালোবাসায় ভরিয়ে রাখতে চান। সেটি আপনি চাইতেই পারেন। তাই বলে প্রয়োজন ছাড়াই দামি দামি উপহার দেওয়া বন্ধ করুন। সবাই এটা পছন্দ নাও করতে পারে। হয়তো সে এভাবে খরচ করতে দেখে বিরক্ত হতে পারে। যদি তার ভবিষ্যৎ আপনার সঙ্গে জড়াতে চায় তবে আপনার এই খরুচে স্বভাব নিয়ে সংকিতও হতে পারে। তাই নিজের সামর্থ্য বুঝে উপহার দিন।

নিজেকে কষ্ট দেবেন না
আপনি যদি নিজেকে ভালো না বাসেন তবে আর কে-ই বা আপনাকে ভালোবাসবে? তাই সবার আগে নিজেকে ভালোবাসুন। তখন দেখবেন আরও অনেকেই আপনাকে ভালোবাসছে। প্রেমিকার মন জয় করতে চাইলে নিজেকে ভালোবাসুন। আপনার দেখাদেখি সেও আপনাকে ভালোবাসবে। নিজেকে কষ্ট দেবেন না। এ ধরনের মানুষকে কেউ পছন্দ করে না।