ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

জামায়েতের সাথে সম্পৃক্ত দলকে নিবন্ধন না দেওয়ার দাবি

একাত্তরের যুদ্ধাপরাধী দল জামায়াতে ইসলামীর সঙ্গে সম্পৃক্ততা আছে এমন কোনো রাজনৈতিক দলকে নিবন্ধন না দেওয়ার দাবি জানিয়েছে মুক্তিযুদ্ধে শহীদদের সন্তানদের সংগঠন প্রজন্ম ৭১। এই দাবিতে আগামীকাল সোমবার নির্বাচন কমিশন বরাবর একটি স্মারকলিপিও দেবে তারা।

জাতীয় প্রেস ক্লাবে আবদুস সালাম হলে রোববার (১৩ নভেম্বর) সংগঠনটি আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে প্রজন্ম ৭১ এর সদস্যরা বলেন, সরকার যথাযথ সক্রিয় না থাকায় একদিকে দেশের অভ্যন্তরে মুক্তিযুদ্ধবিরোধী ও সাম্প্রদায়িক মৌলবাদী শক্তির আস্ফালন চলছে। অন্যদিকে এ সরকারের বিরুদ্ধে চলছে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ষড়যন্ত্র।

প্রজন্ম ৭১ এর সভাপতি ও শহীদ মুনীর চৌধুরীর সন্তান আসিফ মুনীর বলেন, আমরা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সুদৃঢ় ঐক্য চাই। আমাদের অস্তিত্বের জন্যেই এই ঐক্য প্রয়োজন। বাহাত্তরের সংবিধানে কিছু কিছু সংশোধন করা হয়েছে। আমাদের সংবিধানে সুস্পষ্টভাবে ধর্মনিরপেক্ষতার জায়গাটি বর্তমানে নেই। এ জায়গাটিতে আমাদের ঐক্য প্রয়োজন।

তিনি বলেন, আমরা প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করার জন্য অনুমতি চেয়েছি। আমরা সাক্ষাতের পরে এ বিষয়ে জানতে পারবেন। যেসব রাজনৈতিক দল নির্বাচন কমিশনের নিবন্ধনের জন্য আবেদন করেছে তাদের বিষয়ে আমাদের বক্তব্য আছে। আমাদের মূল বক্তব্য হলো জামায়াত অথবা জামায়াতের সঙ্গে সম্পৃক্ত একই মতাদর্শের যারা রয়েছে তাদের যেন কোনোভাবেই নিবন্ধন দেওয়া না হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শহীদ ধীরেন্দ্রনাথ দত্তের পৌত্রী অ্যারমা দত্ত,শহীদ ড. আজহারুল হকের স্ত্রী সালমা হক, সংগঠনের সাধারণ সম্পাদক কাজী সাইফুদ্দীন আব্বাস প্রমুখ।