ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইনস্টাগ্রাম স্টোরিজ অপশন নিয়ে আসছে নতুন চমক

ইনস্টাগ্রাম তাদের ‘স্টোরিজ’ ফিচারে নতুন চমকিএনেছে। এর ফলে ব্যবহারকারীরা ১৫ সেকেন্ডের পরিবর্তে ৬০ সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিও স্টোরিজে প্রকাশ করতে পারবেন অনায়েশে ।

সম্প্রতি ইনস্টাগ্রামের মালিকানা প্রতিষ্ঠান মেটার এক মুখপাত্র বিষয়টি নিশ্চিত করে বলেন । তিনি আরো বলেন, বর্তমানে ইনস্টাগ্রামের স্টোরিজের স্থায়ীত্ব ১৫ সেকেন্ডের পরিবর্তে সেটি ৬০ সেকেন্ডের হতে যাচ্ছে।

এর আগেও ভিডিও প্রকাশের আরেক ফিচার ‘রিলস’-এর সময়সীমা বাড়িয়েছে ইনস্টাগ্রাম। সে সময় ৬০ সেকেন্ড থেকে বাড়িয়ে রিলসের সময়সীমা ৯০ সেকেন্ড করেছিল প্ল্যাটফর্মটি।

স্টোরিজের অভিজ্ঞতার মান বাড়ানোর জন্য কাজ করে যাচ্ছি। আগে ইনস্টাগ্রাম স্টোরিজে কোনো ভিডি ও আপলোড করা হলে সেটি স্বয়ংক্রিয়ভাবে ১৫ সেকেন্ড করে ভাগ ভাগ হয়ে সকলের কাছে প্রকাশিত হতো। এখন সেটি ৬০ সেকেন্ড হবে প্রকাশিত হবে। এই সময় মধ্যে দীর্ঘ ভিডিওতে কোনো বিরতি হবে না।

এছাড়াও ইনস্টাগ্রাম আরো নিয়ে এসেছে ১৮ বছরের কম বয়সী ব্যবহারকারীদের অভিভাবকদের জন্য ‘ফ্যামিলি সেন্টার’ । এর মাধ্যমে অভিভাবকরা ইনস্টাগ্রামে তাদের সন্তানদের গতিবিধির ওপর আরও বেশি নিয়ন্ত্রণ করতে পারবেন ।

সন্তান ইনস্টাগ্রামে কতক্ষণ থাকবে তা দেখা যাবে, কোনো নির্দিষ্ট সময়ে ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারবে কী পারবে না তা ও সেটাপ করা, এমন সব সুবিধা অভিভাবকদের জন্য আনা হচ্ছে।

পাশাপাশি অপ্রাপ্তবয়স্ক কোনো ব্যবহারকারী যদি ইনস্টাগ্রামের কোনো কনটেন্ট নিয়ে প্ল্যাটফর্মটির কাছে কোনো অভিযোগ দাখিল করেন তাহলে সেটি অভিভাবকের সঙ্গেও বিনিময়ের সুযোগ রাখা হচ্ছে।