ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নারী ফুটবলারদের প্রত্যেককে ৫ লাখ টাকা করে দিলেন -প্রধানমন্ত্রী

সাফ উইমেন্স চ্যাম্পিয়নশিপ-২০২২’ টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলকে সংবর্ধনা ও আর্থিক সম্মাননা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৮ নভেম্বর ) সকালে ঢাকার তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে সাফজয়ী নারী ফুটবলারদের এ সংবর্ধনা দেওয়া হয়।

সাফজয়ী নারী ফুটবল দলের ২৩ খেলোয়াড় প্রত্যেকে দেওয়া হয় ৫ লাখ টাকা করে আর্থিক সম্মাননা। সবার হাতে সম্মাননা চেক তুলে দেন প্রধানমন্ত্রী নিজে।

খেলোয়াড়দের মধ্যে সবার আগে সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হাত থেকে এ সম্মাননা বুঝে নেন দলের অধিনায়ক সাবিনা খাতুন। তার পর একে একে এগিয়ে আসেন দলের অন্য সকল সদস্য।

এ ছাড়া দলের প্রধান প্রশিক্ষক গোলাম রাব্বানী ছোটন, প্রশিক্ষক ও কর্মকর্তাদের ১১ জনের প্রত্যেককে দেওয়া হয় দুই লাখ টাকা করে আর্থিক সম্মাননা। তাদের হাতে ও সম্মাননা চেক তুলে দেন প্রধানমন্ত্রী ।

সম্মাননা গ্রহণ শেষে প্রত্যেক খেলোয়াড় , প্রশিক্ষক এবং কর্মকর্তা সকলে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

জবাবে খেলোয়াড়দের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। তিনি আরো বলেন-সবাইকে আমার আন্তরিক ধন্যবাদ, শুভেচ্ছা এবং সবার সফলতা কামনা করছি। আমাদের দেশের জন্য নতুন সফলতা আসুক, সেটিই চাই।’

এর পর নারী ফুটবল দলের দলনেতা সাবিনা খাতুন ও প্রধান প্রশিক্ষক গোলাম রাব্বানী সাফ চ্যাম্পিয়নশিপ ট্রফি প্রধানমন্ত্রীর হাতে তুলে দিতে গেলে সব খেলোয়াড়কে ডেকে নেন বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে মূলমঞ্চে সবাইকে নিয়ে একসাথে দাঁড়িয়ে সাবিনা খাতুনের হাত থেকে সাফ ট্রফি গ্রহণ করেন প্রধানমন্ত্রী। এছাড়া তিনি কথা বলেন নারী ফুটবল দলের কয়েকজন সদস্যের সঙ্গে।

প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতে বাংলাদেশকে বিশ্বের কাছে আরো একবার পরিচিতি করে তুলেন।