ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

কম্পিউটার ট্রেনিং ফাউন্ডেশন সাভার ব্যাংক কলোনী শাখার উদ্যোগে সনদপত্র বিতরণ

কম্পিউটার ট্রেনিং ফাউন্ডেশন ব্যাংক কলোনী শাখার  উদ্যোগে কম্পিউটার অফিস এ্যাপ্লিকেশন কোর্স ও গ্রাফিক ডিজাইন কোর্স সম্পন্নকারী ছাত্র-ছাত্রীর মাঝে আনুষ্ঠানিক ভাবে সনদপত্র বিতরণ করা হয়েছে।
কম্পিউটার ট্রেনিং ফাউন্ডেশনের অধীনে চূড়ান্ত পরীক্ষায় অংশ নিয়ে সাভারস্থ কম্পিউটার ট্রেনিং ফাউন্ডেশনের  ব্যাংক কলোনী  শাখা থেকে শিক্ষার্থীরা এ সনদপত্র অর্জন করে। এ উপলক্ষ্যে অদ্য সকাল ১০ টায়  ব্যাংক কলোনী  শাখায় এক অনারম্ভড় অনুষ্ঠানের আয়োজন করা হয়। ব্যাংক কলোনী স্বত্বাধিকারী মাওলানা মাসুম বিল্লাহ থেকে সনদ নিচ্ছেন মুফতি ইহসানুল হক । উপস্থিত ছিলেন মুফতি আলী আকরাম।

প্রধান অতিথির বক্তব্যে  ব্যাংক কলোনী  শাখার স্বত্বাধিকারী মাওলানা মাসুম বিল্লাহ বলেন, বর্তমান যুগে কম্পিউটার শিক্ষার বিকল্প নেই।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার ভিশন ৪১ বাস্তবায়ন ও বাংলাদেশকে ডিজিটাল হিসেবে রূপান্তর করতে হলে প্রত্যেকেরই কম্পিউটার বিষয়ে জোর দেয়া দরকার। তিনি কম্পিউটার ট্রেনিং ফাউন্ডেশনের সার্বিক বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন। যুগের সাথে তাল মিলিয়ে চলতে হলে কম্পিউটার শিক্ষার বিকল্প নেই। বর্তমান প্রজন্মকে অবশ্যই কম্পিউটার শিক্ষার উপর নজর দিতে হবে। তিনি  বলেন এ প্রতিষ্ঠানটি সমগ্র বাংলাদেশের শিক্ষিত যুবক যুবতীদেরকে আত্ম কর্মসংস্থানের সুযোগ লাভ করে দিবে।

মাওলানা মাসুম বিল্লাহ আরো বলেন, শিক্ষার্থীদেরকে শুধু গতানুগতিক ধারায় কম্পিউটার প্রশিক্ষন নিলেই হবে না, প্রোগ্রামিং ল্যাংগুয়েজ বিষয়ে জ্ঞান অর্জন করা দরকার। উল্লেখ্য, কম্পিউটার ট্রেনিং ফাউন্ডেশনটি ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয়।
পরবর্তীতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার থেকে লাইসেন্স প্রাপ্ত হয়। যাহার নং এস- ১৩০৯৬/১৯। প্রতি ৩ ও ৬ মাস মেয়াদী কম্পিউটার অফিস এপ্লিকেশন কোর্স ও গ্রাফিক ডিজাইন কোর্স শেষে চূড়ান্ত পরীক্ষায় অংশ নিয়ে এ প্রতিষ্ঠান থেকে বরাবরই এ প্লাসসহ শতভাগ পাশ আসছে। উক্ত প্রতিষ্ঠানে কম্পিউটার বিষয়ে জ্ঞান অর্জনের পাশাপাশি সনদপ্রাপ্ত হয়ে বিপুল সংখ্যক বেকার শিক্ষিত যুবক যুবতি কর্ম সংস্থানের সুযোগ লাভ করছে।