ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মাদারীপুরে জেলেদের হামলায় মৎস্য কর্মকর্তাসহ আহত ৪

মাদারীপুর জেলার শিবচরের পদ্মা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে মৎস্য কর্মকর্তা ও পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে। শনিবার (২২ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার কাঁঠালবাড়ী ঘাট সংলগ্ন পদ্মা নদীতে এই হামলার ঘটনা ঘটে।

হামলায় শিবচর উপজেলা মৎস্য কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিমসহ নৌ-পুলিশের দুই সদস্য ও স্পিড বোট চালক আহত হন। পরে অভিযান চালিয়ে এক জেলেকে আটকসহ ১০ লক্ষাধিক মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

শিবচর মৎস্য অফিস সূত্রে জানা গেছে, শনিবার সকালে নৌ-পুলিশের টিম নিয়ে অভিযানে যান উপজেলা মৎস্য কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিম। কাঁঠালবাড়ী গোল চত্বর সংলগ্ন পদ্মা নদীতে অভিযানে নামলে চারপাশ থেকে জেলেরা ঘিরে ধরে আভিযানিক টিমকে। এ সময় ইটপাটকেল নিক্ষেপসহ ধাওয়া করে জেলেরা। জেলেদের হামলায় মৎস্য কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিমসহ চারজন আহত হন। খবর পেয়ে নৌ-পুলিশ, কোস্ট কার্ড ও র‌্যাব অভিযান চালিয়ে মালেক মোল্লা (৫৫) নামে এক জেলেকে আটক করে। জব্দ করে ১০ লক্ষাধিক মিটার কারেন্ট জাল।

চরজানাজাত নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহানুর আলী  বলেন, সকালে মৎস্য কর্মকর্তা টিম নিয়ে অভিযানে গেলে জেলেরা হামলা চালায়। খবর পেয়ে নদীতে যৌথ অভিযান পরিচালনা করে এক জেলেকে আটক ও ১০ লক্ষাধিক মিটা কারেন্ট জাল জব্দ করা হয়।

শিবচর মৎস্য কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিম বলেন, অভিযান চলাকালে জেলেরা আমাদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে আমিসহ চারজন আহত হয়েছি। প্রাথমিক চিকিৎসা নেওয়া হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে।