ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশে কখনোই ১৩৫ স্ট্রাইকরেটের ব্যাটার ছিল না: মোসাদ্দেক

সবশেষ ত্রিদেশীয় সিরিজে টানা চার ম্যাচে হারের ক্ষত এখনো শুকায়নি। এর মধ্যেই আজ সোমবার আবারও হারের মুখে পড়েছে বাংলাদেশ। বিশ্বকাপের আগে প্রথম প্রস্তুতি ম্যাচে আজ আফগানিস্তানের কাছে ৬২ রানে হেরেছে সাকিব আল হাসানের দল। হারের পর দলের অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত জানিয়েছেন, আমাদের ওরকম কেউ কখনো ছিল না যে টি-টোয়েন্টিতে ১৩৫ স্ট্রাইকরেটে ব্যাট করবে।

বরাবরের মত আজকের প্রস্তুতি ম্যাচেও রান করতে ব্যর্থ টপ অর্ডারের ব্যাটাররা। শান্তর ১২ রানের পর সৌম্য করেছেন ১ রান। এছাড়া ৩১ বলে ১৬ রান করে ফিরেছেন মিরাজ। এমন পারফরম্যান্সের পরেও টপ অর্ডারেই ভরসা রাখছেন অলরাউন্ডার মোসাদ্দেক। জানালেন টপ অর্ডারেরই এখন দেওয়ার পালা।

মোসাদ্দেক বলেন, ‘আপনি চিন্তা করেন আমাদের টি-টোয়েন্টিতে কখনোই ওরকম কেউ ছিল না যে ১৩৫ স্ট্রাইকরেটে ব্যাট করবে। এই জায়গাটাতে উন্নতি করা অবশ্যই গুরুত্বপূর্ণ এবং আমি মনে করি যে কোচিং স্টাফ থেকে শুরু করে যারা আছেন, তারা যথেষ্ট সাহায্য করছেন। আমার মনে হয় এখন এটা ডেলিভার করার পালা।আমি বিশ্বাস করি, সেটা টপ অর্ডাররা করবে। আমরা বিশ্বকাপে ভালো খেলব।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে এখন পর্যন্ত বাংলাদেশের জয় একটি ম্যাচেই, সেটাও ২০০৭ সালে। এমন অবস্থায় চলতি বিশ্বকাপে যদি দুটো ম্যাচ জয় করা যায় তাহলে সেটাই অনেক বড় অর্জন হবে বলে মনে করছেন মোসাদ্দেক।

এই অলরাউন্ডার বলেন, ‘আমি যতটুকু জানি টি-২০ বিশ্বকাপের মূল পর্বে আমরা একটা ম্যাচই জিতেছিলাম। এবার দুইটা ম্যাচও যদি জিততে পারি, সেটাই আমাদের অনেক বড় অর্জন হবে। নিশ্চিতভাবে আমরা চেষ্টা করবো আমাদের দিক থেকে সর্বোচ্চটা দেওয়ার। সবাই একসঙ্গে থাকাটা গুরুত্বপূর্ণ এবং সবার দোয়া চাই। আমরা দল হিসেবে ভালো করার চেষ্টা করবো।’