ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

তমিজউদ্দিন টেক্সটাইল ও জেএমআইয়ের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত তমিজউদ্দিন টেক্সটাইল ও জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইস লিমিটেড শেয়াহোল্ডারদের যথাক্রমে ৩০ শতাংশ নগদ ও ৩৬ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে।

২০২১ সালের জুলাই থেকে ২০২২ সালের জুন পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সোমবার (১৭ অক্টোবর) কোম্পানি দুটির পর্ষদ এই লভ্যাংশ ঘোষণা করেছে।

সূত্র মতে, বিদায়ী বছরে তমিজউদ্দন টেক্সটাইলের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৬ টাকার ৬১ পয়সা। সেখান থেকে ৩ টাকা করে লভ্যাংশ দেবে কোম্পানিটি। বাকি ৩ টাকা ৬১ পয়সা কোম্পানির রিজার্ভে রাখা হবে।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে চলতি বছরের ২২ ডিসেম্বর। কোম্পানির জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ৮৭ দশমিক ০৫ পয়সা।

অন্যদিকে জেএমআই সিরিঞ্জের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪ টাকা ৫৫ পয়সা। কিন্তু তারপরও নগদ লভ্যাংশ না দিয়ে ৩৬ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিচ্ছে।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ২১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

৩০ জুন কোম্পানিটির এনএভিপিএস ছিল ১২৪ টাকা ২৫ পয়সা।

এদিকে সাধারণ শেয়ারহোল্ডারদের ২ দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পেনিনসুলা চিটাগাং কোম্পানি।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ১৯ ডিসেম্বর। এ জন্য কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।