ঢাকা, শনিবার, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

মেয়েকে নিয়ে নারী ফুটবলারদের বিজয় উল্লাসে বাঁধন

প্রথমবারের মতো ‘নারী সাফ চ্যাম্পিয়নশিপ’ জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ। ১৯ সেপ্টেস্বর সন্ধ্যায় নেপালকে হারিয়ে অনন্য, ঐতিহাসিক এই বিজয় ছিনিয়ে আনে বাংলার বাঘিনীরা। বুধবার দুপুরে স্বপ্নের ট্রফিটি নিয়ে দেশে ফিরেছেন বিজয়ীরা। ছাদখোলা বাসে চড়ে আনন্দ উল্লাস আর হৈ-হুল্লোড়ে এখন রাজধানীতে চলছে তাদের উদযাপন।

 

নারী ফুটবলারদের ঐতিহাসিক এই বিজয় আনন্দের সাক্ষী হয়েছেন দেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন ও তার মেয়ে সায়রা। এদিন দুপুরে বিমানবন্দরের কাছে কাওলা ওভার বিজ্রে উঠে সাবিনাদের উষ্ণ অভিনন্দন জানান বাঁধন।

নারী ফুটবল দলের ঐতিহাসিক এই জয় উদযাপনে থাকার ছবি ফেসবুকেও শেয়ার করেছেন বাঁধন। ক্যাপশনে লেখেন, ‘আমরা এখানে এসেছি উদযাপন করতে। স্বাগতম চ্যাম্পিয়ন’। সঙ্গে জুড়ে দেন ভালোবাসার ইমোজি।

পরে কাছেও নিজের এই অনুভূতির কথা ব্যক্ত করে বাঁধন, ‘আমি আমার মেয়েকে নিয়ে এই আনন্দঘন মুহূর্ত দেখতে এসেছি। আমরা ব্রিজের ওপর দাঁড়ানোর কিছুক্ষণ পর বিজয়ী নারীদের ছাদখোলা বাস আনন্দ করতে করতে পার হয়। খুব কাছ থেকে আমরা মা-মেয়ে তাদের এই আনন্দ স্পর্শ করেছি। তাদের উদ্দেশে হাত নাড়িয়েছি। এমন বিজয়, এমন আনন্দ উদযাপনে থাকতে পেরে অনেক ভালো লাগছে।’

তিনি আরও যোগ করেন, ‘আমার মেয়ে জীবনে প্রথম এ ধরনের উদযাপন সরাসরি দেখেছে। আমি মনে করি আমার মেয়ের বয়সীরাও নারীদের এই সাফল্যে উজ্জীবিত হয়ে বাঁধভাঙা স্বপ্ন দেখতে পারবে। এভাবেই স্বপ্ন জয় করতে করতে বাংলাদেশের নারীরা দুর্বার গতিতে এগিয়ে যাক।’

বাঁধন জানান, তার মেয়ে সায়রা উত্তরার একটি স্কুলে ক্লাস ফোরে পড়ছে। দেশের নারী ফুটবলারদের এমন ঐতিহাসিক মুহূর্তের অংশ হতে পেরে সেও অনেক উচ্ছ্বসিত।