ঢাকা, শনিবার, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপ বাছাইয়ের আগেই ফারজানা-জাহানারাকে হারাল বাংলাদেশ

আজ ১৬ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। প্রথম ম্যাচে দুবাইয়ে আজ রাত ৯টায় সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আর নিজেদের প্রথম ম্যাচের আগে বড় দুঃসংবাদ এল টাইগ্রেস শিবিরে। কেননা বাছাইপর্ব থেকে ছিটকে গেছেন বাংলাদেশ নারী দলের দুই তারকা ক্রিকেটার জাহানারা আলম ও ফারজানা হক পিংকি।

গতকাল অনুশীলনের সময় আঙুলে চোট পেয়েছেন পেসার জাহানারা। চোটাক্রান্ত আঙুলে দুটো সেলাইও লেগেছে তার। সেরে উঠতে কমপক্ষে ১৫ থেকে ২০ দিন সময় লাগবে, যে কারণে বিশ্বকাপ বাছাইপর্বে আর তার খেলা হচ্ছে না। দুবাই থেকে দেশে ফিরে আসতে হচ্ছে এই টাইগ্রেস অলরাউন্ডারকে।

পিংকিকে অবশ্য চোটের কারণে হারায়নি বাংলাদেশ। তিনি কোভিড পজেটিভ হয়েছেন। স্বাস্থ্যবিধি মেনেই এই দুই ক্রিকেটার ফিরছেন দেশে।

এই দুই ক্রিকেটারের পরিবর্তে রিজার্ভে বেঞ্চে থাকা নতুন দুই খেলোয়াড় ইতোমধ্যেই দুবাইয়ের বিমান ধরেছেন। এর আগে গেল ৮ সেপ্টেম্বর বাছাইপর্ব খেলতে দুবাইয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন সালমা-জ্যোতিরা। দুবাইয়ে খেলতে যাওয়ার লক্ষ্যের কথা জানিয়ে অধিনায়ক জ্যোতি বলেন, প্রধান লক্ষ্য থাকবে ভালো ভাবে বিশ্বকাপে খেলা নিশ্চিত করা।