ঢাকা, শনিবার, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ধারে কাছে ঘেঁষবে না কুকুর, সঙ্গে রাখুন এই রিমোট

রাস্তায় কুকুর কামড়ানোর ঘটনা নিয়মিত সামনে আসে। বিশেষ করে রাতের দিকে অনেক পাড়াতেই কুকুরের দাপটে রাস্তায় বেরনো প্রায় অসম্ভব হয়ে যায়। বিশেষ করে যাদের বেশি রাতে অফিস থেকে বাড়ি ফিরতে হয় তারা এ সমস্যা হাড়ে হাড়ে টের পান। কিন্তু আপনি জানেন কি অনলাইনে এমন এক ডিভাইস বিক্রি হচ্ছে যা খুব সহজেই কুকুরের আক্রমণের হাত থেকে বাঁচাতে পারে। ডগ রিপেলেন্ট নামের এই রিমোট অ্যামাজন ও ফ্লিপকার্ট থেকে কেনা সম্ভব।

 

এই ডিভাইসের দাম খুব বেশি নয়। ৩০০ থেকে তিন হাজার টাকার মধ্যে এ ডিভাইস কেনা যাবে। অনলাইনে প্রোডাক্ট পেজে লেখা রয়েছে, কুকুর প্রশিক্ষণ দিতেও এ প্রোডাক্ট ব্যবহার হয়। তাই শুধু রাস্তার কুকুর থেকে সুরক্ষিত নয়, পোষা কুকুরের প্রশিক্ষণের জন্যেও এই রিমোট ব্যবহার করতে পারেন।

অনলাইন পেজে দেওয়া তথ্য অনুযায়ী, এ ডিভাইস একটি ৯ ভল্টের ব্যাটারির মাধ্যমে চলবে। কিন্তু প্রোডাক্টের সঙ্গে ব্যাটারি পাওয়া যাবে না। আলাদাভাবে কিনতে হবে ব্যাটারি। আকারে ছোট হওয়ার কারণে সব সময় নিজের সঙ্গে এই ডিভাইস রাখতে পারবেন।

এই ডিভাইস থেকে আলট্রাসনিক সাউন্ড নির্গত হয়, সেই কারণেই আপনার ধারে কাছে ঘেঁষবে না কুকুর। ডিভাইসটি থেকে এমন শব্দ নির্গত হয় যা মানুষ শুনতে পাবে না, শুধুমাত্র কুকুরের কানেই এই শব্দ পৌঁছবে।

অ্যামাজন থেকে এ ধরনের ডিভাইস কিনতে পারবেন। এ ধরনের একটি ডিভাইসের প্রোডাক্ট পেজে লেখা রয়েছে কুকুরের থেকে ৯.৮ ফুট অথবা তিন মিটার দূরত্ব কাজ করবে এই ডিভাইস।

যদিও এই ধরনের প্রোডাক্টের উপরে সম্পূর্ণ ভরসা করা উচিত নয়। অনেকেই রিভিউতে জানিয়েছেন প্রয়োজনের সময় সঠিকভাবে কাজ করেনি ডিভাইসটি। এ কারণে নিজে কিনে ব্যবহার করে তবেই সুরক্ষার জন্য বিশ্বাস করা উচিত। সুরক্ষিত থাকতে সতর্ক থাকুন রাস্তায়।