ঢাকা, সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বৃষ্টির দিনে একা একা অনুশীলনে সোহান

‘নীল নবঘনে আষাঢ়গগনে তিল ঠাঁই আর নাহি রে। ওগো, আজ তোরা যাস নে ঘরের বাহিরে।’ আষাঢ় পেরিয়ে শ্রাবণও শেষ হয়ে গেছে, এখন চলছে ভাদ্র; তবে নিম্নচাপের প্রভাবে ঢাকার আকাশে এখন বিরাজ করছে রবীন্দ্রনাথ ঠাকুরের সে আষাঢ়ের আবহাওয়া। এমন দিন কবিগুরুর উপদেশ মানারই দিন। তবে তা উপেক্ষা করে আজ লাগাতার বৃষ্টির মধ্যেই মিরপুর শেরে বাংলার মাঠে অনুশীলনে নেমে পড়লেন উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান।

 

আজ বুধবার সকাল থেকেই শুরু হওয়া চলছে মুষলধারে বৃষ্টি। থামার কোনো চিহ্নই নেই! এমন এক দিনে ক্রিকেটারদের ঘরে থাকার কথা থাকলেও সকাল দশটায় হোম অব ক্রিকেটে রানিং করতে দেখা যায় সোহানকে। দীর্ঘ ৪৫ মিনিটের এক অনুশীলন সেশন করেন এই ব্যাটার। নিজেকে আরো ভালো ভাবে প্রস্তুত করতেই যে এমন অনুশীলন সোহানের, তা বলাই বাহুল্য!

ইনজুরি থেকে পুরোপুরি ফিট হয়ে উঠেছেন সোহান। আজ দুপুর নাগাদ বাংলাদেশের দল ঘোষণা হওয়ার কথা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য। চোট থেকে ফেরা সোহানের এই দলে ফেরা অনেকটাই নিশ্চিত। কেননা নিজের সর্বশেষ খেলা টি-টোয়েন্টি ম্যাচেও খেলেছিলেন অর্ধশত রানের ইনিংস।

গেল কয়েকদিন আগে ইনজুরি থেকে ফিরে মিরপুরে ব্যাট হাতে প্রথমবারের মত অনুশীলন করতে দেখা যায় সোহানকে। সেদিনই বোঝা গিয়েছিল সুস্থ হয়ে উঠেছেন এই ব্যাটার। ধারণা করা হচ্ছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে উইকেটকিপারের দায়িত্ব তিনিই সামলাবেন।

এরআগে জিম্বাবুয়ে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আঙুলের চোটে পড়ে দেশে ফিরে আসতে হয়েছিল সোহানকে। সে সিরিজে অবশ্য প্রথমবারের মত এই উইকেটকিপার ব্যাটার ছিলেন অধিনায়কের দায়িত্বে।