ঢাকা, রবিবার, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

অসচ্ছল চলচ্চিত্রকর্মীদের জন্য ১০ লাখ টাকা দিলেন সেলিম খান

ঢাকাই সিনেমার আলোচিত প্রযোজক সেলিম খান। নানা সঙ্কটে যখন ইন্ডাস্ট্রি তখন তার আবির্ভাব। শাকিব খানকে নিয়ে সিনেমা উপহার দিয়ে দর্শক হলে টেনেছেন।

চলতি বছরে চমক দিয়েছেন ১০০ সিনেমা করার ঘোষণা দিয়ে। তার হাত ধরে করোনার ক্ষত কাটিয়ে প্রাণ ফিরে পায় ঢালিউড। প্রথম কিস্তিতে শুটিং শুরু হয় একসঙ্গে ২০টির বেশি সিনেমার। বেকার অনেক পরিচালক ও শিল্পী-কলাকুশলীরাও কাজ পান।

এবার সেলিম খান এগিয়ে এলেন ইন্ডাস্ট্রির অসচ্ছল মানুষদের সাহায্যে। তিনি ১০ লাখ টাকা ঈদ উপহার হিসেবে বিতরণ করতে যাচ্ছেন বলে জানান।

দেশে করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই কম-বেশি সকল শ্রেণির মানুষের পাশে দাঁড়াতে দেখা গেছে শাপলা মিডিয়ার এ কর্ণধারকে। ধারাবাহিকভাবে সহযোগিতা করে যাচ্ছেন এফডিসির দিন এনে দিন খাওয়া কলাকুশলী-শিল্পীদের।

বর্তমানে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। বাড়ছে সংক্রমণের হার। এ কারণে শুটিংও চলছে না খুব একটা। সিনেমা হল প্রায় বন্ধ বলা যায়। এতে বিপাকে পড়ছেন স্বল্প আয়ের কলাকুশলী ও শিল্পীরা।

এসব শিল্পী ও কলাকুশলীরা আসন্ন পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে আছেন নানা সংকটে৷ তাদের জন্যই ১০লাখ টাকা ঈদ উপহার দেয়ার ঘোষণা দিলেন সেলিম খান।

সেলিম খান জানান, ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির হাতে পাঁচ লাখ এবং চলচ্চিত্র শিল্পী সমিতির হাতে পাঁচ লাখ টাকা দেওয়ার পরিকল্পনা করেছি। অলরেডি শিল্পী সমিতিকে পাঁচ লাখ টাকা দিয়েছি। এখন শুধু বাকি আছে পরিচালক সমিতি। সেটা আজকালের মধ্যে পৌঁছে দেব। দয়া করে এটাকে কেউ অনুদান বলবেন না। এটা সবার জন্য ঈদ উপহার।’

সবসময় ইন্ডাস্ট্রির মানুষের পাশে থাকার আশ্বাস দিয়ে দোয়া চাইলেন সেলিম খান। এদিকে সেলিম খান প্রযোজি ‘বিদ্রোহী’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে।