ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

তামিলনাড়ুতে আতশবাজি কারখানায় বিস্ফোরণ, নিহত ১১

ঢাকা: ভারতের তামিলনাড়ুর ভিরুধুনগরে একটি ব্যক্তি মালিকানাধীন আতশবাজি কারখানায় বিস্ফোরণে অন্তত ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৩৬ জন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) এ বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। খবর: দ্য ওয়াল।

দেশটির স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, হঠাৎ করেই বোমা ফাটার মতো আওয়াজ হয় কারখানাটিতে। তারপরেই আগুন ধরে যায় তামিলনাড়ুর বিরুধুনগরের আতশবাজি তৈরির কারখানায়। কারখানার ভেতরে প্রচুর পরিমাণে আতশবাজি তৈরির দাহ্য বস্তু থাকায় আগুন ছড়িয়ে পড়ে দ্রুত। ছুটে যায় দমকলের কয়েকটি ইঞ্জিন। আগুন এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।

স্থানীয় পুলিশ জানিয়েছে, সকাল থেকেই আতশবাজি তৈরি হচ্ছিল কারখানায়। কোনোভাবে আতশবাজি তৈরির সময় বিস্ফোরণ হয়। আগুন ধরে যায়। এতবেশি দাহ্য বস্তু ছড়িয়ে ছিটিয়ে ছিল যে আগুন বিধ্বংসী চেহারা নেয়। যে শ্রমিকরা ভেতরে কাজ করছিলেন তারা অনেকেই বের হয়ে আসতে পারেননি। আটকে পড়েন অনেকেই।

এদিকে এ ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে তিনি লিখেছেন, ‘বিরুধুনগরের আতশবাজি কারখানায় আগুন লেগেছে। খুবই দুঃখজনক ঘটনা। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আহতদের সুচিকিৎসার বন্দোবস্ত করা হয়েছে। আশা করব তারা খুব তাড়াতাড়ি সেরে উঠবেন। ’

ভারতের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ঘোষণা করা হয়েছে, আগুনে পুড়ে মৃত শ্রমিকদের পরিবার পিছু ২ লাখ রুপি করে দেওয়া হবে। আহতদের পরিবারকে দেওয়া হবে ৫০ হাজার রুপি করে।