ঢাকা, সোমবার, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ইউল্যাবে পারিবারিক সহিংসতা-ইতিহাস শীর্ষক ওয়েবিনার

ঢাকা: ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) তার ওয়ার্ল্ড একাডেমি ফর দ্য ফিউচার অব উইমেনের (ডব্লিউএএফডব্লিউ) বাংলাদেশ চ্যাপ্টারের সামাজিক সচেতনতা প্রকল্পের অংশ হিসেবে ৬ ফেব্রুয়ারি (শনিবার) ‘মাই সিস্টারস কীপার’ শীর্ষক ওয়েবিনারের আয়োজন করে।ওয়েবিনারে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ সামারা মোরতাদা, রিজিওনাল মুভমেন্ট বিল্ডার, শী ডিসাইডস এশিয়া ও ফারজানা রেজা, জেন্ডার এন্ড ইঙ্কলুশন স্পেশালিস্ট, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ।প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ সামারা মোরতাদা, রিজিওনাল মুভমেন্ট বিল্ডার, শী ডিসাইডস এশিয়া ও ফারজানা রেজা, জেন্ডার এন্ড ইঙ্কলুশন স্পেশালিস্ট, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ।

বক্তারা সমাজে নারীদের প্রতি বৈষম্য দূরীকরণে ও সমাজে মেয়েদের এগিয়ে যাওয়ার জন্যে সবাইকে এগিয়ে আসতে অনুরোধ করেন।

এই অনুষ্ঠানে নারীদের প্রতি ক্রমবর্ধমান পারিবারিক সহিংসতার চিত্র তুলে ধরে নারীদের প্রতি সম্মানজনক দৃষ্টিভঙ্গি গড়ে ওঠার ব্যাপারে পরিবার এবং শিক্ষাপ্রতিষ্ঠানের ভূমিকার ওপর আলোকপাত করা হয়।

ওয়েবিনারে শুভেচ্ছা বক্তব্য দেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান

অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী হিসেবে উপস্থিত ছিলেন ইউল্যাব ইংলিশ অ্যান্ড হিউম্যানিটিজ বিভাগের সহকারী অধ্যাপক ও ডব্লিউএএফডব্লিউর উপদেষ্টা নাদিয়া রহমান, ডব্লিউএএফডব্লিউর প্রতিষ্ঠাতা জেরি উবারলি এবং এর প্রশিক্ষকরা। সবশেষে উপস্থিত দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং ২০ ফেব্রুয়ারি পরবর্তী ওয়েবিনারে সবাইকে উপস্থিত থাকার আহ্বান জানিয়ে অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) ইউল্যাব থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।