ঢাকা, সোমবার, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ডিএসসিসির অভিযানে মসজিদ উচ্ছেদের প্রতিবাদ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অভিয়ানে একের পর এক মসজিদ ভাঙার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ধানমন্ডি ওয়েল ফেয়ার সমিতি।শুক্রবার (৫ ফেব্রুয়ারি) জুমার নামাজ শেষে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে ধানমন্ডিসহ বিভিন্ন মসজিদ কমিটি ও মুত্তয়াল্লিসহ বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।  এসময় এই প্রতিবাদ ও নিন্দা জানানো হয় বলে সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ সাদেক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।সভায় বক্তারা বলেন,  ধানমন্ডি লেকের ভেতরে থাকা আর রহমান জামে মসজিদটি গত ২ ফেব্রুয়ারি সকালে বুলডোজার দিয়ে ভেঙে দিয়েছে ডিএসসিসি। এতে ধর্মপ্রাণ মুসল্লি ও এলাকাবাসী ব্যথিত হয়েছে।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী দেশের ধর্মপ্রাণ মুসলমানদের জন্য সারা দেশে  মসজিদ নির্মাণ করে চলেছেন। সেসব মসজিদে শুধু নামাজ আদায় নয়, ইসলামি গবেষণা, সংস্কৃতি ও জ্ঞানচর্চার কেন্দ্রবিন্দুতে রূপান্তর করা হচ্ছে। বিশ্বে এই প্রথম কোনো সরকার একসঙ্গে ৫৬০টি মসজিদ নির্মাণ করছে। সরকার যেখানে মুসল্লিদের জন্য মসজিদ নির্মাণ করছে সেখানে বিকল্প কোনও ব্যবস্থা না করেই ডিএসসিসি মসজিদ ভেঙে চলছে। এর আগে গুলিস্থানের মুক্তাঙ্গণ পার্কে অবস্থিত মসজিদটিও ভেঙেছে। আমরা আহ্বান করবো সিটি করপোরেশন যেন তার এই কর্মকাণ্ড থেকে বিরত থাকে।

ডিএসসিসির একের পর এক মসজিদ ভাঙার যে লীলাখেলায় নেমেছে তা বন্ধ না করলে এর প্রতিবাদ রাজপথে নেমে দেওয়া হবে বলেও সভায় হুঁশিয়ারি প্রদান করা হয়।