ঢাকা, সোমবার, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

হোটেল লেকশোরে অভিযান, ৩৪৯ বোতল মদ ঊদ্ধার

গুলশানের হোটেল লেকশোরে অভিযান চালিয়েছে ভ্যাট নিরীক্ষা গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। অভিযানে ৩৪৯ বোতল বিদেশি মদ ঊদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৭ নভেস্বর) বিষয়টি নিশ্চিত করে ভ্যাট গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে বলেন, লেকশোর গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত কোনো ভ্যাট রিটার্ন দেয়নি। এ সময়ে তারা কোনো ভ্যাট পরিশোধ করেনি। হোটেল থেকে উদ্ধার করা তথ্য যাচাই করে ভ্যাট ফাঁকির হিসাব বের করা হবে।

ভ্যাট গোয়েন্দা জানায়, চলতি বছর ভ্যাট পরিশোধ থেকে বিরত থাকায় গুলশানের হোটেল লেকশোরে ভ্যাট গোয়েন্দারা অভিযান চালায়। এনবিআর’র ভ্যাট গোয়েন্দার একটি বিশেষ টিম এ অভিযান পরিচালনা করে। অভিযানে বিপুল পরিমাণ ভ্যাট ফাঁকির তথ্য পাওয়া গেছে।

গোয়েন্দারা আরও জানায়, লেকশোর হোটেলের বারে ৩৪৯ বোতল বিদেশি মদ পাওয়া গেছে, যার বৈধ কোনো কাগজ দেখাতে পারেননি হোটেল কর্তৃপক্ষ। এগুলো জব্দ করা হয়েছে।

অন্যদিকে, হোটেল প্রাঙ্গণ থেকে আবাসিক সেবা বিক্রিতে প্রকৃত হিসাব উদ্ধার করা হয়েছে। এতে প্রাথমিকভাবে হোটেলের দাখিল করা (২০১৯ সালে) মাসিক ভ্যাট রিটার্নের সঙ্গে ব্যাপক গরমিল পাওয়া গেছে। হোটেল কর্তৃপক্ষ প্রকৃত বিক্রির তথ্য গোপন করে ভ্যাট ফাঁকি দিয়েছে। উদ্ধার করা তথ্য বলছে ক্রেতার কাছ থেকে ভ্যাট সংগ্রহ করেছে লেকশোর। কিন্তু তা সরকারের কোষাগারে জমা দেয়নি। এছাড়া লেকশোর গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত কোনো ভ্যাট রিটার্ন দেয়নি। অভিযান পরিচালনা করেন সংস্থার উপ-পরিচালক নাজমুন্নাহার কায়সার। অভিযানে র‌্যাবের একটি টহল দল সহযোগিতা করে।