ঢাকা, সোমবার, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিশু ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড চাই: বি. চৌধুরী

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী শিশু ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড এবং সাধারণ ধর্ষণের শাস্তি আমৃত্যু কারাবাস বিবেচনার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।
রবিবার (১১ অক্টোবর) বি. চৌধুরীর ৯০তম জন্মদিন উপলক্ষে মধ্যবাড্ডার ট্রপিক্যাল মোল্লা টাওয়ারে বিকল্পধারার কেন্দ্রীয় কার্যালয়ে বিকল্প যুবধারা আয়োজিত দিনব্যাপী কর্মসূচির শেষ পর্বে আলোচনা সভায় এক ভার্চুয়াল বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।
বি. চৌধুরী বলেন, ধর্ষণ রুখতে দৃষ্টান্তমূলক শাস্তির বিধান করতে হবে। তিনি শিশু ধর্ষণের শাস্তি হিসেবে মৃত্যুদন্ড এবং সাধারণ ধর্ষণের শাস্তি আমৃত্যু কারাদন্ডের বিধান বিবেচনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, করোনা মহামারির মতো দুর্নীতিও মহামারির রূপ ধারণ করেছে। এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য আমাদের দলমত নির্বিশেষে একযোগে কাজ করতে হবে।
বি. চৌধুরী বলেন, করোনার এই দুর্য়োগ কাটিয়ে উঠতে আমাদের অবশ্যই স্বাস্থ্য সচেতন হতে হবে এবং সরকারের স্বাস্থবিধি কঠোরভাবে মেনে চলতে হবে। তিনি করোনা থেকে রক্ষা পাওয়ার জন্য জনগণকে অবশ্যই মাস্ক ব্যবহারের পরামর্শ দেন।
বিকল্প যুবধারার সভাপতি আসাদুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে আলোচনা সভায় ভার্চুয়াল বক্তৃতা করেন দলের মহা সচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপি, প্রেসিডিয়াম সদস্য এবং দলের মুখপাত্র মাহী বি. চৌধুরী এমপি, প্রেসিডিয়াম সদস্য মজহারুল হক শাহ চৌধুরী ।
আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ডা.রফিকুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ বাউল শিল্পী সমিতির সভাপতি আবদুল লতিফ সরকার, সহ সভাপতি মহসিন চৌধুরী, ওবায়েদুর রহমান মৃধা, ভুদেব চক্রবর্তী, দপ্তর সম্পাদক ওয়াসিমুল ইসলাম, প্রজন্ম বাংলাদেশের মহাসচিব জুবরান গাজী, স্বেচ্ছাসেবক ধারার সহ সভাপতি মিজানুর রহমান রিটু. যুবধারার সহ সভাপতি মাসুম হোসেন অপু, দপ্তর সম্পাদক নূর হোসেন সুমন।
মেজর (অব.) আবদুল মান্নান বি. চৌধুরকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, তাঁর সুযোগ্য নেতৃত্বে বিকল্পধারার রাজনীতি সারাদেশে ছড়িয়ে পড়বে। বৈশ্বিক মহামারী করোনার কারণে দেশ আজ এক ক্রান্তিকাল অতিক্রম করছে।
মাহী বি. চৌধুরী বলেন বিকল্পধারা উন্নয়ন এবং ঐক্যের রাজনীতিতে বিশ্বাস করে। তিনি সারাদেশে বিকল্পধারার রাজনীতি ছড়িয়ে দেওয়ার জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।
বিকল্প যুবধারা আয়েজিত দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল দুস্থ মানুষের মধ্যে খাদ্য বিতরণ, আলোচনা সভা, কেক কাটা এবং দোয়া মাহফিল।